ভালোবাসার একটু স্মৃতি
আজ শুধু কি রোদের গুঁড়ো,
ক্ষণিক যেন মিষ্টি বিকেল
ফেরতো আবার দহন পুরো ।


ভালোবাসার একটু স্মৃতি
ধীরে ধীরে ফুটছে আলো,
ফুলের মতোই ফুটছো তুমি
দেখছি আমি নিকষ কালো ।


ভালোবাসার একটু স্মৃতি
ভাঙে যেন পাতাল সিড়ি,
উরন্ত রথ ছুটছে শুধুই
কে যানে ফের আসবে ফিরি ?।


ভালোবাসার একটু স্মৃতি
অনিবার্য গতি নিয়ে ,
একটুকু সুখ একটুকু দুখ
রোজ কেবলি যাচ্ছে দিয়ে ।