(আজ বিশ্ব কবিতা দিবসে...আপনাদের জন্য আমার এই ক্ষুদ্র উপহার)


তোমায় ভালোবাসতে বাসতে আমি আজ খুব ক্লান্ত
যেনো, থমকে দাড়ালো এক যৌবনদীপ্ত উজার নদীর ব্যাকুল করা স্রোতের প্রান্ত ।
রোদের ডানায় ভর করতে করতে  আজ একটু তুমুল ছায়া চাই
জানো,তোমার উজার-বিষের পেয়ালায় আমার আর মৃত্যু হয়না
কেবল তোমার ,একটু স্মতি মনে পড়লে-
ভালোবাসার অনাহারী রাতে রোগে শোকে ঘুটিয়ে যাই
আর্তস্বরে তোমার নামের প্রলাপ তুলে তুলে অস্থির হয়ে যাই ।
তবুও, বুকভর্তি তোমার ভালোবাসার তুমুল চিৎকার ।
ক্লান,ক্লান্ত,ক্লান্ত আমি আজ খুব ক্লান্ত
যেনো থমকে দাড়ালো এক যৌবনদীপ্ত উজাড় নদীর ব্যাকুল করা স্রোতের প্রান্ত ॥


21.03.14