ছোট্ট একটা সংসার মোদের, স্বপ্ন অনেক দেখি।!একটা সন্তান হবে মোদের, আল্লাহ যদি হয় খুশী!!
বছর দুয়েক পরে যখন স্বপ্ন হলো আমাদের পূরণ;
পৃথিবীতে আমার ছেলের হলো আগমন।                                                                             ছেলে আমার বড় হবে, স্বপ্ন অনেক দেখি!
                                                                                                                                    ছেড়ে গেলাম ভিটে বাড়ি; ছেড়ে গেলাম বাড়ি!                                                         এই বয়সে কষ্ট করলে; বুড়ো হলে পাবো শান্তি!!
ছেলে আমার বড় হলো; বয়স তার কুঁড়ি!!
            
একটু বয়স ছিলো বেশি; আমি ষাটের বুড়ো!
হয়নি তখন চিন্তা আমার; একটি কথা ভেবে!!
ছেলে আমায় করবে পালন; ছোট্ট শিশুর মতো!!
    
ছেলে আমার বড় হলো; পাল্টে গেলো সব!!
স্বপ্ন আমার গেল বৃথা; কেন হলাম আমি বৃদ্ধা।।
ইচ্ছে হলেই পারবোনা এখন; করতে তাকে শাসন!!
ছেলের তবে সংসার হয়েছে,সেই আমার মতন!!


তারা দু'জন থাকে তবে, অনেক দামী ফ্ল্যাটে!!
আমি আছি একলা পরে,ছোট্ট একটা রুমে!!
কষ্ট পাইনি তখন আমি; আমি একলা বুড়ো
সঙ্গী আমার ছিলো বটে,নেই তো সে আর বেঁচে!
এখন তবে বেঁচে আছি; আমি কপাল পোড়া বুড়ো।


পুরোনো এটা ডায়েরী ছিলো;আমার সঙ্গী হয়ে।
একলা আমি পড়তাম যখন; পরতো চোখের পানি বেয়ে!!
একলা মনে বসে ভাবি, হলাম কেন আমি বুড়ো।


হঠাৎ করে তারা দুজন; নিলো আমায় বহু দূরে! একটি ঘর দেখেছি আমি;সাইনবোর্ডটি তাহার ঝুলে!
ঘরটি ছিলো অনেক দামী; অনেক বৃদ্ধা থাকে!!                                                                                                                             তাতেই আমার হলো ঘাঁটি, একটি ছোট্ট খাটে!! আজকে খোকা ছেড়ে যাবি; আমায় এই ঘরো!!                                                                                                                                                                                                               তুইও খোকা বুড়ো হবি; বছর পঁচিশ পরে।।    
                                                                                                                          দেখা হবে আবার তবে, এই বৃদ্ধাশ্রমে!!
তখন হয়তো হবে দেখা; আমার পাশের সীটে!     নয়তো আমি থাকবো পরে;সেই ছোট্ট মাটির ঘরে!!
                                                                                                                     ও রে খোকা ভালো থাকিস!বলছি তোর বৃদ্ধ বাবা!!
বৃদ্ধাশ্রমে আমি তো এখন; হইবোনা কারো বোজা।।
ওরে খোকা ; বলনা আমায় আমায় একটি কথা!
সব থাকিতে তবুও আমি; কেন হইলাম সর্বহারা!?


ওরে খোকা ; তুইও হবি একদিন বৃদ্ধা....।