তোমায় একটা গল্প বলি শোনো
তুমি ছাড়া নেই আমার কোনো-
ভালো থাকার মানুষ কিংবা মন।
জোছনা দেখতে যাবো তাই বন।
আমার সাথে হাতটি ধরে চলো
চলতে চলতে মনের কথা বলো।
বলতো আজ সত্যি করে তুমি
আমার জন্য রাখবে হৃদয় ভূমি?
আমার তরে দিবে তব মন
জোছনা দেখতে যাবো তবে বন।


গল্পটা আজ বলে দিলেম সবে
ভালোটা আর বেসেছিলে কবে?
মিথ্যে কেনো স্বপ্ন দেখাও তুমি?
আমার তরে দাওনি হৃদয় ভূমি।
মিছে মিছে কাছে কেনো নিলে
হৃদয় টাকে ভেঙ্গে ফেরত দিলে।
এরচেয়েতো একাই ভালো ছিলাম
একাই রবো আবার শপথ নিলাম।
ভালোথাকো ভেঙ্গে আমার মন
জোছনা দেখতে একাই যাবো বন।


রচনাকাল-
২০.১১.২০১৭
নিশি-