মোদের ঘড়ে দুটি মুরগী আছে,


ডিম দেয় কম,


সব খাবার খায়না,যাচে,


অন্য মুরগী পাত্তা দেয়না,কি ক্ষমতার দম।



খাবার নিয়ে টানা টানি,


কে শক্তিতে বড়,তাই নিয়ে হানা হানি।


অন্য মুরগী তাই দেখে,


করে শুধু কানা কানি।



কি আজব মুরগী বাবা,


মুরগী হয়েও বাঘের থাবা।



এক মুরগী বলে আমি ভাল,


অন্য বলে আমি,


মালিক কিন্তু ভালটা খাবে,


কারন তুমি দামি।



সোহেল রানা


২৭/০৬/২০১৩
০২ঃ২২ দুপুর