ভেসে ভেসে,ভেসে আসে স্মৃতি
থাকতে চায় হৃদয় মাঝে অমলিন,
কালের গর্ভে বিলিন হয় মানুষ
স্মৃতি থাকে শুধু অমলিন।


ধুকঃপুকঃ-ধুকঃপুকঃ হৃদ স্পন্দন
সবচেয়ে বড় হৃদয় বন্ধন।


যা হারায় হারাক কালের কোলে
তুমি সুন্দর;হারাবার নও,
হৃদয় বিস্তির্ন করেছি ওগো
হৃদয় মারিয়ে হারিয়ে যাও।


প্রেম মারা পরে অপ্রেমের কাছে
অপ্রেমের জানি তবু শক্ত হাত,
কোন শক্তি ছিন্ন করে প্রেম
ধ্বংস করে প্রেম কোনসে ধাত?


বেলা অবেলায় আসি ফিরে ফিরে
অপ্রেম আসে;পরে প্রেম আসে ধীরে!!


২০-০১-২০১৩