কোন প্রেম কর তুমি?
প্রেমিক কি যায় তোমার চরন চুমি?


জানায় অজানায় চাইবে তোমায়
তোমায় নিয়ে চলবে পথ,
দুই পা তার না থাকলেও
নিয়ে চলবে কাব্যিক রথ।


কোন প্রেম কর তুমি?
প্রেমিক কি চসে তোমার স্বপ্ন ভুমি?