তুমি তো কাজের লোক ''আদুরী'' নাম
তুমি তো মুল্লহীন এই ধরাধাম।


তোমাকে খুঁজে পায় ডাস্টবিনে
তোমার জীবন ওড়াত নিয়েছে কিনে।


কি আজব জীবন তোমার জেন ''কৈ'' মাছ
বেঁচে আছ তুমি তবু পায়নি ওরা আঁচ।


গ্রেফতার হয়েছে শুনি নির্যাতনকারী নওরীন
হয়ত নির্যাতনে একটু বেশি ই ছিলো উদাসীন।
নয়ত তুমি আদুরী কেন হবেনা প্রানহীন?
হয়ত ইতোমধ্যে মুক্তি পেয়েছে নওরীন।
কারণ আমাদের পুলিশ ঘুষ পেলে উদাসীন।


যার যায় সেই জানে ''ও আদুরীর মা''
কতো গোপনে কাঁদে কতো আদুরীর মা।


কি শাস্তি পাবে জানিনা তাঁদের নওরীন
কারণ আমাদের আইনত বড় ই উদাসীন।