তোমরা করছো হেলা ফেলা
আমাদের দিকে তাক করে বন্দুকের নল,
তোমরা জানি পুড়বে একদিন
আমাদের চোখের দীর্ঘশ্বাসে পরা জল।


তোমরা করো যা খুশী তাই
আমরা আমাদের প্রান টা বাঁচাই।


আমাদের শক্তি জিম্মি করে লুট করো দেশ
সাজানো দুজন মানুষ দেখায়ে বলো ওরা আছে বেস।


আমরা জানি আমাদের ধর্ম
দেশ নিয়ে একি কর্ম?


আমরা বাঁচি স্বপ্ন নিয়ে
তোমরা মারো আমাদের পাল্লা দিয়ে
টাকার জন্য হয়না আমাদের মেয়ের বিয়ে
তোমরা বিদেশ ভ্রমন করো আমাদের টাকা দিয়ে।


আমরা নিষ্পেষিত,জিম্মি আমরা চিরকাল
জানি কোনো দিনও ঘুচবেনা আমাদের হাল।


মার খেয়ে খেয়ে ক্লান্ত আমার ভবে
তোমাদের বলে আর কিই বা লাভ হবে?


07/02/2014