বিলিন হলো মরিচিকা হয়ে
আমার একটি বছর!
মুর্খ আমি খুজেছি পানি,
তপ্ত মরুর ভিতর।
যেনেও আমি- অজানা পথের
হয়েছি ক্লান্ত প্রথিক,
ভ্রান্ত পথে হারিয়ে গেছি,
মেলেনি পথ সঠিক।
দিয়েছি পা-আঠারো থেকে
হয়েছি যে উনিষ,
আর কত দিন পরেই হবে
সাদের জীবন ফিনিস।।
সঠিক পথের প্রথিক মোরে
করো আমার রব!
তোমার তরে সপিগো আমি
বাকি  জীবন সব,
আমারে চালও সরল পথে
ওগো আমার রব!!!!!!।