আমার ভাষা নয় বাংলা,
নয় উর্দু, ফারসি, ইংরাজি।
আমার দেশ নয় বঙ্গ,
চিন আরব না আমি ভারত বাসী।
আমি ভাষাহীন,
আমি দেশদ্রোহী
আমি যেখানে সেখানে রহি।
যেখানে রহি,তাদের ভাষা কহি
আমি কুলি ,সারাদিন লোকের বোঝা বহি।
অপদার্থ নয় ওদের মত,
যারা কয় দেশপ্রেমি।
দেশ প্রেমি কহে,পেছনে দেশদ্রোহী।
আমি মানুষের আপন করি,
আমি দেশদ্রোহী।
আমি দেশ ভালবেসে,মানুষের দুরে রেখে
হবনা দেশপ্রেমি,
আমি দেশদ্রোহী।
আমি নয় মিথ্যা বাদি,
দেশের জন্য প্রান দেবো বলে
আঁকড়ে থাকিব গোদি।
আমি দেশদ্রোহী।
আমি নয় অপদার্থ
ওদের মত নিয়ে চলিনা আপন স্বার্থ।
বলে দেশকে ভালবাসি !
গোদির পেছনে,এরাই বাজায়
দেশের সর্বনাশি বাঁশি।
এরা নয় দেশপ্রমি
এরা'ই দেশদ্রোহী।।