বন্ধুত্বের আহবানে লিখেছিলাম যা কিছু,
ছিল আমার জীবেন ভাললাগার প্রথম চিঠি।
                                প্রতিটি দুপুর,
                              প্রতিটি বিকেল,
প্রতিটি রাত্রি কাটে অপেক্ষার যন্ত্রনায়
--------------- যদি উত্তর আসে।
মন বলে আসবে;
অবশ্যই আসবে।
সেই উত্তরে যদি থাকে মৌনতা,
ভেবে নেব-
মৌনতাই সম্মতির লক্ষণ।
বন্ধু ! উত্তর দিও ------!!
উত্তর দিও ------!!!


রচনাকালঃ ২০০৪খ্রিঃ।