অনুভূতি..
অনুভবে আছো তুমি তাই
হাতে রেখে হাত
দূর থেকে দেখি মুরা
পূর্ণিমা চাঁদ।


জ্যোৎসনা বিলিয়ে দেই
মুঠো ভরে সুখ নেই
রাতের নির্জনতায় চোখের পাতায়
টুপ্‌ টুপ্‌ ঝরে জল
ফোঁটায় ফোঁটায়


জ্যোৎসনা বিধুরা এ মহিময়ে রাত
দূর থেকে দেখি মুরা
পূর্ণিমা চাদ।


কুয়াশাতে ভেজা ঘাস
শেউলার ঘাট
দূর থেকে দেখি মরা
পূর্ণিমা চাঁদ


কালো মেঘে চেয়ে যায়
রুপোলি ও চাঁদ
অনুভূতি ভেঙ্গে দেখি আঁধার রাত
ব্রিস্টির ফোঁটা চোখে পরে নিরালায়
একা আমি এ আঁধারে বড় অসহায়


সাতয়া আকাশ যেন বিষাদের রূপ।
মৌনতায় স্তব্ধ আমি
বড় নিশ্চুপ