অপার্থিব  কিছু চিত্‍কার-
সুদূর হতে ভেসে আসে আর ক্ষীন থেকে হয় তীব্রতর
মস্তিষ্ক হতে তথ্য পাই অপার্থিব এক সমীকরণের
রোধ করে দেয় আমার ভাবনার অতল গহ্বর
রহস্যময় এ  সমীকরণের উদ্দেশ্য খুঁজতে আমার নিরন্তর প্রয়াস
একের পর এক এসে আমার চেতনাকে করে গ্রাস।
উন্মাদ হয়ে যাই অপার্থিব এ সমীকরণের তাড়নায়
বুদ্ধিহীনআমি যেন বড় অসহায় !
কিছু অস্পষ্ট তথ্য মস্তিষ্ক জুড়ে বিরাজ করে
উন্মাদ - ভবঘুরে হয়ে পড়ে থাকি    স্তব্ধ  দিগন্তরে
রহস্য ! রহস্য ! আমি পালাতে চাই,   এ বড় ভয়ঙ্কর সমীকরণ
আর দু পা এগিয়ে গেলেই মৃত্যুতে হবে আলিঙ্গণ ।