মনের মাঝে কত কথা জমে,
দিন বাড়ছে, সাথে বয়সও ক্রমে ক্রমে,
আপন কত ভালো লাগার জন,
ঘুরছে ফিরছে দেখছে মেলে দু নয়ন।
কেউ বা কাছের, আত্মার অতি প্রিয়,
আবেগের স্মৃতিতে সবার চেয়ে শ্রেয়।
কত ভালো লাগে এঁদের পিছু টান,
ছোট বড় অজস্র তাঁদের দান,
তৃষিত বুকের পাত্রে ধরে রাখি,
অপর্যাপ্ত সেই আদরের মাখামাখি।
ভাবি আনমনে বসে নয়ন মুদে,
কত ভালবাসা জমে এই হৃদে!
সব ছেড়ে একদিন তো বিদায় নেব,
এত প্রেম আমি বিয়োগে হারাব!
********************************


~সঞ্জয়~
(০১/১২/২০১৩)