আমের পাতা জোড়া জোড়া,
ফুলের রেণু মধু ভরা,
প্রজাপতি বেড়ায় উড়ে,
ভ্রমর নাচে ঘুরে ঘুরে,
রাতের আকাশ তারায় ভরে,
ওঠে যে চাঁদ পুকুর পাড়ে,
খোকন সোনা ঘুমায় তখন,
চোখ দু'টি তার স্বপ্নে মগন,
অ - আ - ক - খ, A - B - C - D,
কাকাতুয়ার লাল ঝুঁটি,
Twinkle Twinkle, Jack n Jill,
স্বপ্নে খোকন হাসে খিলখিল।
তাই না না রে তাই না না,
খোকার হাসি দেখে যা,
খিলখিলখিল খোকার হাসি,
মুক্ত ঝরে রাশি রাশি,
সেই মুকুতায় গেঁথে মালা,
টিকলি, নোলক, হাতের বালা,
টুকটুকে বৌ আনবে খোকন,
পড়িয়ে দেবে তাকে তখন।