খুব জানতে ইচ্ছে করে,
কে তোমার পাশে আছে!
দ্যুলোক ভূলোক ভুলে,
কে তোমায় ভালবাসে?
খুব জানতে ইচ্ছে করে,
কি আশায় করে কেউ,
এত বিষ পান!
তোমার দু'চোখে দু'চোখ রেখে,
খুঁজি আমার আত্মাহুতি,
চৈত্রের দাবদাহে শুষ্ক সে এক,
মর্মর ঝরা পাতা!
হৃদয় ভাঙ্গার শব্দ শুনি,
কালবৈশাখী ঝড়ে,
ধুলো ওড়া দমকা হাওয়ায়,
যখন বাতি নিভে যায় ঘরে,
তখন, খুব জানতে ইচ্ছে করে...