আয় চল চলে যাই, সাথে তোকে নিয়ে,
স্বপ্নেরই গগন তলে,
নেই দুঃখ যেথায়, শুধু হাসি সেথায়,
ভালবাসা ফুলে ফুলে - এক স্বপ্নের গগন তলে।


সূর্য সোনার কিরণে, আশার প্রভাত হয়,
চন্দ্রকণার কিরণে, মধু রাত যে জেগে রয়।
রোদের ছটায়, গাছের ছায়ায়,
চল যাই মোরা চলে,
নেই দুঃখ যেথায়, শুধু হাসি সেথায়,
ভালবাসা ফুলে ফুলে - সেই স্বপ্নের গগন তলে।


আসমানি রঙের আকাশ, সুবাস ভরা বাতাস,
পাখির কুহু কুজন, নদীর কুলু কুলু তান।
স্বপ্নে ভরা, খুশির ধরায়,
চল যাই মোরা চলে,
নেই দুঃখ যেথায়, শুধু হাসি সেথায়,
ভালবাসা ফুলে ফুলে - সেই স্বপ্নের গগন তলে।


স্বপ্নের সেই দেশেতে, যেথা মন মেলেছে পাখনা,
সেথা ওড়ে প্রজাপতি, আহা নেই কোনো আর ভাবনা।
রাগে অনুরাগে, কত ভালো লাগে,
সব কিছুই যে যাই ভুলে,
নেই দুঃখ যেথায়, শুধু হাসি সেথায়,
ভালবাসা ফুলে ফুলে - সেই স্বপ্নের গগন তলে।
___________________________


*এটি জনপ্রিয় গায়ক শ্রদ্ধেয় ৺কিশোর কুমারের একটি হিন্দী গানের অনুবাদ। তাঁর ৮৪তম জন্মবার্ষিকিতে তাঁর প্রতি আমার এই ক্ষুদ্র শ্রদ্ধাঞ্জলি...