কিছু কথা কিছু গানে,
কিছু হাসি কিছু অভিমানে,
ছন্নছাড়া বুকের বাঁধন,
হঠাৎ বেগে আসা রোদন,
কখনো গাঢ় কখনো ফিকে,
অনুভূতিগুলি থেকে থেকে,
বলে কথা আপন মনে,
স্মৃতিগুলি কারণে অকারণে,
পড়ে ধরা প্রেক্ষাপটে,
হারিয়ে যাওয়া জীবন তটে,
একাকী চলা একাকী বলা,
ঘূর্ণি হাওয়া দেয় যে দোলা,
কত মধুর করেছে ভুল,
ঝরিয়ে নিত্য ফোটা ফুল,
গেল চলে সব অস্তাচলে,
কাঁটার মালা পড়িয়ে গলে,
ছিঁড়লো বেরি উড়লো পাখি,
অপলকে দেখতে থাকি!


**************************