অন্ধকারে হাতছানি দিয়ে ডাকলে না,
আমার পাশে আজ তো তুমি থাকলে না...


মনের কোণে ব্যথার মেঘ জমছে শুধু,
শূণ্য আমার বুকখানি যে করছে ধু ধু,
আমার মুক্তি তোমার কাছে মানলে না,
ভালবেসেও আমায় ভালো বাসলে না...


প্রাপ্তিগুলির মাঝখানে আজ নেই তুমি,
শস্য বিহীন নি:স্ব আমার মন ভূমি,
কেমন তর এ যাতনা জানলে না,
ধরলো ফাটল হৃদয় গাত্রে দেখলে না...


নিত্য দিন এ চিতার আগুণ চেপে ধরে,
বইছি জ্বালা দিবা রাত্র অন্ত:পুরে,
আপন হাতে এ মনটা ছুঁতে চাইলে না,
একটি বারও আপন করে ভাবলে না...
************************