এই তো এসে গেছি নিয়ে কাঁধে ব্যাগ ভার,
এতে তো আছে ভরা কবিতা সম্ভার।
চেয়ে দেখে পড়ে নিন যত খুশি দরকার,
সংকোচ নেই কোনো হাত পেতে চাইবার।
খুঁজে পেতে পড়ে নিন যেটা খুশি প্রাণ চায়,
যা চান তাই পাবেন আমার এই ঝুলিটায়।
ছোটদের মন ভরা, মজার মজার ছড়া,
বড়দের মনেতেও এ কবিতা দেয় নাড়া।
লিখেছি মনের কথা, প্রেম প্রীতি আর ব্যথা,
ইনটিউশন ছিল সকলেরই মন কাড়া।
শায়েরীর ছকে লেখা ছোট ছোট এস এম এস,
পড়লেই বুঝবেন পড়তে যে লাগে বেশ।
দাদারা, দিদিরা, আর ছোট ভাইয়েরা,
বুক ভরা ভালবাসা দিয়ে এ কবিতা গড়া।
ট্রাজেডি, কমেডি বলো বলো কি কি চাই?
চুপচাপ কোণে তুমি বসে আছো কেন ভাই?
ধীরে ধীরে! আসতে! কোরো নাকো তরিঘরি,
লজ্জা দিও নাকো, করে আর দরাদরি!
ঘরে আছে মা, বোন, আর ছোট ছোট দুই ভাই,
কবিতা ফেরি করি, বেকার বলে তাই!
এই যে হয়ে গেল আমার এ ঝুলি ফাঁকা,
আজ তবে চলি আমি, আবার তো হবে দেখা।


আমি একজন ফেরিওয়ালা ভাই...
কবিতা ফেরি করে বেড়াই...