এক রত্তি মেয়ের মুখে,
ধর্ষণ কথাটা শুনতে কেমন লাগে?
ভেবে দেখেছ কি কখনো সে কথা?
ধর্ষণ নেশা, ধর্ষণ পেশা,
তুমি বোঝো না, বোঝে ওই গেঁয় চাষা!
সে যে কন্যা দায়গ্রস্থ পিতা!


চারিদিকে ঘুরে বেড়াচ্ছে,
লকলকে জিহ্বাধারী শিয়ালের দল!
যাদের নাপাক নজরে,
সর্বদা ধর্ষিত হয় নারীর কোমলতা;
সোজা কথা, জোর যার মুলুক তার!


না! না! না! ভাববো না!
চোখের সামনে ভেসে ওঠে,
কোনো ১০ বৎসরীয়া শিশু কন্যার লাশ!
নির্যাতিতার বিকৃত মুখ,
যেন বারে বারে ডাকে মা! মা!
শুনেছ কি কখনও সেই কাতর কর্ণভেদী চিৎকার?
উপলব্ধি করেছ কখনও তার চোখের জল?
দেখেছ কি তার শরীর জুড়ে অত্যাচারের কালশিটে?
দেখেছ কি কখনও~
তার যৌনাঙ্গ চিরে ফিনকি দিয়ে ছুটে আসা রক্ত?


একেই কি বলে সভ্যতা?
হায় রে কলি!
তুই ফুটলি কেবল হতেই নরবলি!
*****************************