আজ আমার ইচ্ছে করে,
আকন্ঠ মদ পান করি।
দ্রাক্ষা রসে ভিজিয়ে গলা,
সুরা রসে স্নান করি।


হৃদয় যেন আগুন-জ্বলা,
জ্বলন্ত এক অঙ্গার,
আগুনের কল্কা টেনে,
করেছে অসহ শৃঙ্গার!


আজ আমার ইচ্ছে করে,
মাদকতায় পূর্ণ হই,
মেঘের পালকে ভর করে,
আকাশ পথে বিলীন হই।


ভিতরের এই দহন জ্বালা,
ফুরায় না তো কোনো মতে!
কোনখানেতে শান্তি পাবো,
চলবো আমি কোন পথে?


আজ আমার ইচ্ছে করে,
মাদকভরা কোনো মুখ,
বিষের লালী ছুঁইয়ে ছুঁইয়ে,
তুলুক ভরে আমার বুক!
****************