যান্ত্রিক বাহনে যাচ্ছি বহুদূরে,
পল্লীর নির্জনতা, মাঠ, হাট পেরিয়ে
ব্যস্ততার শহরে ।
জানালার পাশে বসে ভাবি,
দূরের নীল আকাশের মাঝে শুধু
তোমার প্রতিচ্ছবি ।
গাছের পাতায় তোমায় দেখি,
আর তার আড়ালে ঘুমিয়ে রয়েছে
নীলাভ দুটিপাখি ।
তাকিয়ে থাকি তাদের পানে,
নীল আকাশে, নদী আর জলে
পথপাশে আনমনে ।


সবখানেতে তোমায় দেখি
তোমার মুখের মিষ্টি হাসি,
বৃষ্টি ভেজা স্নিগ্ধ রাতে
ভালবাসি ভালবাসি,
বলছি তোমায় ভালবাসি
খুব যে বেশি ।
ভালবাসি ||



(19-09-18 Wednesday)


★ঢাকায় যাওয়ার পথে, রাত ২টায় বাসে বসে★