তোমার হ্রদয় ছিল যত
ব্যথার আবরণ
আজ নিমিষেই সর্প খোলসের মতো
খুলে  সৃষ্টি হল আনন্দ ।
রক্তিম আখি দুটো
শান্ত হয়ে গেছে  আজ
আর কৌতূহলী হয়েছে
তোমার সমস্ত মন ।
যে কথা বলতে ব্যর্থ হয়েছি
আমি নিজে
সে কথা ফুটে উঠলো
তোমার মধুর কণ্ঠে ।
যেনো আমাবশ্যার চাঁদ হাতে
বিশ্বাস বিলুপ্ত হয়ে যাচ্ছে
সে তুমি আজ নিজেই ধরা দিলে
আমার সন্নিকটে ।
তোমার আমূল পরিবর্তন আর
আমার বিজয়
দুটোই আমাকে আজ
আনন্দিত করেছে ।
আজ সব আনন্দ এক করে
পালন করবো একটি দিন
আমি তোমার বাসি ভালো
তাই শুভ হোক তোমার জন্ম দিন।
fb: sonnetsanto@gmail.com