ধন্য হয়েছে জম্ম তোমার
অন্তর খানি হোক পুর্ন
ফুলের মতো ফুটেছ তুমি
দেশে ও জাতির জন্য ।
বর্তমানে শিশু তুমি
অল্প কাল পরেই নবীন
তাহার পরেই বয়স বেড়ে
হয়ে যাবে প্রবীন ।
আজিকে তোমার সঙ্গী নেই
কদিন পরে হবে
যাহারা নাকি খেলার সাথি
খেলার সময় রবে ।
আজিকে তোমের কোমল মুখে
নেই যে কোন কথা
কদিন পরে এ মুখেতেই
বলবে মনের কথা ।
আজিকে তুমি হাসি মাখা
নেই যে কোন অভিমান
কদিন পরেই প্রত্যক্ষ করবে
ব্যঙ্গ,লজ্জা,অপমান ।
আজিকে তোমার লেখাপড়া নেই
নেই পড়ার শাসন
কদিন পরেই সুশিক্ষিত হয়ে
জয় করবে ভুবন ।
মোরা সবে চাহি তুমি
হও বিশ্ব খ্যাতিমান
মরে যাবে তোমার দেহ
বেঁচে রবে সম্মান ।
fb: sonnetsanto@gmail.com