বৃষ্টি পড়ে টাপুর-টুপুর
হারিয়ে গেলো রোদ্র দুপুর ,
তাই আজি সবে মিলে
ছুটে এলাম উঠানে ,
বৃষ্টির জলে খেলা করি
কাঁদা মোদের চরণে ।
দাদি এলো দাদা এলো
ভিজতে মোদের সাথে ,
কাঁদা মেখে খেলা করি
সবাই হাতে হাতে ।
ঠিক তখনি মায়ের রক্ত-চক্ষু
আমাদের চোখে ,
বারান্দায় দাড়িয়ে মা
আমাদের বকে ।
বাবা হঠাৎ ছুটে এলেন
মাথায় লহে ছাতা ,
কেহ তখন মানল নাকো
মায়ের শাষন কথা ।


facebook: sonnetsanto@gmail.com