প্রতিদিন তন্নতন্ন করে খুঁজি ...
খোঁজার পরিধি কখনও  বড় - কখনও বা ছোটো করে আনি।
বেডরুম থেকে মগজ -
হৃদপিণ্ড থেকে ড্রয়িংরুম ।
আলমারি থেকে আরশি -
জাহানুম থেকে জান্নাত।
সারাদিন শুধু খোঁজ - খোঁজ আর খোঁজ ।
কোথায় যে রাখলাম ?
কোথায় যে রেখেছি ?
শুধু শুধু বিব্রত আর বিরক্তি -
অনুশোচনা থেকে অনুতাপ ।
একবার বার যদি খুঁজে পাই -
যত্নে রাখবো। আর হারিয়ে যেতে দেবো না ।
কিন্তু তার পরেও। আবার নিখোঁজ।
সারাদিন শুধু খুঁজি - চোখের কোন থেমে ঘরের কোণ -
লেখার কোণ থেকে দেখার কোণ - এমন কি দৃষ্টিকোণ -
ধুর, কোথায় যে হারালাম আমার সাত রাজার ধন-
আমার প্রেমিক প্রেমিক মন।।