উষ্ণতা ছুঁয়ে আছে আস্পর্ধায়
ক্লান্তি বিহীন গতিমন্থর পথ।
অনাহূত আগন্তুকের আসা যাওয়ার -
আমি, ক্লান্ত এক প্রান।


যতটা না পেয়েছি , হারিয়েছি তার দ্বিগুণ ।
তবে ক্ষেদ বা ক্লেশ কিছু নেই।
নিয়তির নিঠুর পরিহাসে-
আমি, শান্ত এবং অম্লান।


নতুন দিনের আশায় -
আর লেখা হয়নি দিবা রাত্রের কাব্য
তবে সভ্যতার সামাজির লেহনে
বহু অজানার পথ ভুলে -
নিজেকেই নিয়ে থাকবো।


ভালো থেকো ভালো রেখো
হয়ে ওঠো আরও উৎকর্ষ
নিয়তির তেরো কাঁটিয়ে
আসছে নতুন বর্ষ।


বিঃদ্রঃ - সবার জন্য রইল আমার আন্তরিক অনেক অনেক শুভেচ্ছা ও ভালোবাসা । নতুন বছর সবার মঙ্গল করুক। শ্রীবৃদ্ধি হোক লেখা ও জীবনের । ভালো থাকুন । ভালোবাসায় ভরে উঠুক জীবন ।