নূতন কবিতা নতুন বছরে -
কলমের ডগায় ধরা দিতে চায়
ভালোবাসার সুপ্ত লুপ্ত কোনে
বারবার  সেটা জানান দিয়ে যায়।


আমি তো ছন্দের অভিলাষী নই
নই কবিতার প্রিয়জন
আমি ভালোলাগা গুলো লিখে রাখি
ছুঁয়ে যায় অভিমানী মন।


আমি ছলাৎ ছলাৎ ছলকে
আমি বলে রাখি চোখে জলকে
আমি লিখে রাখি সব বেদনা
ফেলে আসা সেই কালকে।


পাশাপাশি রাখা শব্দে
লেখা হয় যদি কাব্য
সার্থক কবি কতটা
আজ থেকে তাই ভাব্য।।