হে নিভৃতবাসিনী -
আজ যে অনন্তশয্যায় শুয়ে আছো -
ঘৃত - চন্দনচর্চিত বনহির অপেক্ষায় -
জানি চিরসত্য এটাই ।
যারা আসে যেতে তাদের হবেই।
তবু আমার কাছে কাঙ্ক্ষিত নয় ।


আজ শুধু মাত্র মহানায়িকার চিতা নয় -
জ্বলছে - আমার অনন্ত ভালোবাসা।
পুড়ছে কৈশোরের প্রথম প্রেম -
যৌবনের আকাঙ্ক্ষা।
আমার চির যৌবনা ।


অন্তরালে ছিলে বহুদিন ।
তাই জানতাম তুমি আছো ।
আমার স্বপ্নের রিনা ব্রাউন অথবা
রমা - প্রফুল্ল ।