বিস্বাদ মাখানো মুখে,কাব্য ভালো লাগে না আর
অতৃপ্তের কাব্যে বিছিয়ে অন্ধকার।


বিরহ চাদর বিছিয়ে, অঙ্গীকারেই দৃপ্ত
অনিহা মাখানো মনটায়,হয়না কিছুই তৃপ্ত।


বারবার আসে বিরহের কথা বারবার আসে বেদনা
হাস্যরসের মুন্সিয়ানা কিছুতেই ছোঁয়া হল না।


বারবার আসে ব্যর্থপ্রেমের হারানো দিনের সুখ
নতুন কিছু সৃষ্টি হয় না,আশায় বাঁধে না বুক।


এইবার বুঝি অবসর আসে,কাব্য সৃষ্টি শূন্য
যতটুকু ছিল, সেটাই অনেক,তাতেই জীবন পুন্য।