প্রেমে পড়লে ঝাপসা দুপুর
ভীষণ ভালো লাগে
পাল্টে যাওয়া অনেক কিছুই
যা ছিলনা আগে ।


প্রেমে পড়লে দু - এক কলি
গুণগুনিয়ে ঠোঁটে
ভালো লাগার বাহার যেন
মনের ভেতর ছোটে ।


প্রেমে পড়লে অলীক স্বপ্ন
রামধনু রং মাখা
কলম হাতে হিজিবিজি
ভরাট অঙ্ক খাতা ।


প্রেমে পড়লে পাগল পাগল
যা হবার নয়
প্রেমে পড়লে বারেবারে
সেটাই যেন হয় ।