প্রেমে পড়তে কয়েক সেকেন্ড
ভুলতে কয়েক মাস
বুকের ভেতর জড়িয়ে থাকে
গভীর দীর্ঘশ্বাস ।


প্রেমে পড়তে ইচ্ছা করে
কোথায় পাবো সাথে
মনের কথা বুঝেও ভোলায়
নানান অজুহাতে ।


কয়েকটা রাত এমন কাটে
ভাবতে ভালো লাগে
পাল্টে প্রেমিক এখন আমি
ভালোই ছিলাম আগে।