শীতল খাটে উষ্ণ গায়ে বিশাল একা ঘর
একটা কথাই ভাবায় মনে কি হবে তারপর ?
এটাই ভাবি,এটাই বুঝি, কে জানে কি হয়
আমার জন্য সব আছে তাও কিছুই আমার নয়।


অনন্তকাল চাইছি যেটা হয় তো সেটা ভুল
লিখন আমার খণ্ডাবে কে বদলাবে এক চুল ?
দিধান্তিত পদক্ষেপে দুএক কদম আগে
ব্যাথায় ব্যাথায় বিষিয়ে তোলা মনের ভেতর জাগে –


কোনখানে ঠিক কোথায় বা ভুল বিচার্য ঠিক কি –
ডিপ্রেশনের অন্ধকারে খুঁজতে শিখিনি।