আমি জীবনানন্দ দাস নই
তবে ভেবো না যেন বনলতা সেন কে দেখিনি
আমার বনলতা যে তুমি।


আমি রবী ঠাকুরের মত ছন্দ জানিনা
জেনেই বা কি হবে ?
ছন্দ যে কি তা তোমাকেই দেখে উপলব্দি করতে পারি।


আমি নির্মলেন্দু গুন নই
তার মত উপমা দিতেও পারি না
তবে কি হয়েছে ?
তুমি যে সব উপমার উর্ধ্বে।


আমি কখন্‌ও কাছ থেকে চাঁদ দেখিনি
দেখার ইচ্ছেও করেনি সেদিন থেকে,
যেদিন প্রথম তোমাকে খুব কাছ থেকে দেখতে পেলাম।


জীবনের মাধুর্য যে কি বুঝিনি,
বুঝিছি সেদিন থেকে;
যেদিন তোমার মুখে প্রথম 'ভালোবাসি' কথাটি শুনেছিলাম
আর অবাক দৃষ্টিতে তাকিয়ে জিজ্ঞেস করেছিলাম
'সত্যিই কি তুমি আমায় ভালোবাস ?'