তুমি মহান,তুমি আমার সৃষ্টি সঞ্চালক।
তোমার হাত ধরে আমার হাতে খড়ি।
এই ভূ গোলকের সাগর জলে,
ভাসিয়েছি তোমার জ্ঞানের তরী।
তুমি,মায়ের মুখেপ্রথম শেখা,প্রানের বাংলা ভাষা।


তুমি চির নবীন আজও,প্রাচীন সভ্যতার হাত ধরে,
গর্বিত আমি,তোমার বর্ণমালার প্রতিটি অক্ষরে অক্ষরে।
তোমার আঁচল তলে,
খুঁজে পাই এক মুঠো সুখের সন্ধান,
সূর্য ডোবা গোধূলি আলোয়, তোমার রং হয়নি ম্লান।


তুমি আমার রক্তে লেখা বাংলা ভাষা।


তুমি আমার জ্যোৎস্না রাতের,আকাশ কুসুম কল্পনা,
শব্দ যাদুর মন্ত্রবলে,ভোলাও মনের যন্ত্রণা।
তুমি আমার স্মৃতির পাতায় ২১শে ফেব্রুয়ারী,
তোমায় ভালোবেসে শহীদ কত,
প্রান দিয়েছে সারি সারি।


তুমি বাংলা ভাষা।


তোমার ছায়াপথ ধরেই করবো কাল সীমানা পাড়,
তুমি আমার ছন্দ কথার,মায়াবী অহংকার।
তুমি আমার অতীত মাখা,বিপ্লবী সুপ্ত আশা,
দীর্ঘজীবী হোক,একুশে বিপ্লবের
সেই আমরি বাংলা ভাষা।


লেখাটি তে কোন ভুল থেকে থাকলে মার্জনা করবেন।