আমি শুনেছি সেদিন তুমি,
সাগরের ঢেউয়ে চেপে,নীল জল দিগন্ত ছুঁয়ে এসেছ
আমি শুনেছি সেদিন তুমি,নোনা বালি তীর ধরে
বহুদূর বহুদূর হেঁটেছো ।


আমি কখনও যাই নি জলে, কখনও ভাসিনি নীলে
কখনও রাখিনি চোখ,ডানা মেলা গাঙচিলে
আবার যেদিন তুমি সমুদ্র স্নানে যাবে
আমাকেও সাথে নিও -- বলো ....
নেবে তো আমায়...


আমি শুনেছি সেদিন তুমি
তুমি তুমি তুমি মিলে
তোমরা সদলবলে সভা করেছিলে
আর সেদিন তোমরা নাকি
অনেক জটিল ধাঁধা না-বলা অনেক কথা
কথা তুলেছিলে কেন শুধু শুধু ছুটে চলা
একই একই কথা বলা
নিজের জন্য বাঁচা নিজেকে নিয়ে
যদি ভালবাসা নাই থাকে
শুধু একা একা লাগে
কোথায় শান্তি পাব কোথায় গিয়ে
বলো, কোথায় গিয়ে।


আমি শুনেছি তোমরা নাকি
এখনও স্বপ্ন দেখ, এখনও গল্প লেখ
গান গাও প্রাণভরে
মানুষের বাঁচামরা এখনও ভাবিয়ে তোলে
তোমাদের ভালবাসা এখনও গোলাপে ফোটে
আস্থা হারানো এই মন নিয়ে আমি আজ
তোমাদের কাছে এসে দুহাত পেতেছি
আমি দুচোখের গহ্বরে
শূন্যতা দেখি শুধু রাত ঘুমে আমি কোনো স্বপ্ন দেখি না
স্বপ্ন দেখব বলে আমি দুচোখ পেতেছি
তাই তোমাদের কাছে এসে
আমি দুহাত পেতেছি
তাই স্বপ্ন দেখব বলে আমি দুচোখ পেতেছি .....


                            সৌগত বর্মন