একদিন আসবে,যেদিন সব আবেগ হেরে যাবে,
সব বন্ধন ছিঁড়ে যাবে কঠিন সংকল্পে,
সবাইকে একলা করে ইতি টানব সব সম্পর্কে।
এরকম একটা দিন ঠিক আসবে।যেদিন-
সব বস্তূপ্রেমি মন গুলোকে ডিঙিয়ে যাব,
আমার নিজের আমির সাথে একলা হব,
সেদিন সব অনুভুতির মরণযাত্রায় কাঁধ মেলাব।
এরকম একটা দিন ঠিক আসবে।যেদিন-
প্রয়জনের তাগিদে কারো ভালোবাসা জন্মাবে না,
অর্থের অভাবে কারো হৃদয় মরবে না,
কোনো গোপোন কারণে প্রেম উথলে উঠবেনা।
আমার বিশ্বাস,এরকম একটা দিন ঠিক আসবে।