তুমি আসবে ফিরে কোন একদি্ন
নীলিমায় হারানো কোন এক নিষ্প্রভ সন্ধ্যায়।
অথবা কোন এক নবীন হেমন্তে,
এক নতুন দিনের নির্মল খোলা হাওয়ায়।
অথবা কোন এক শ্রাবণের দিনে
তুমি আসবে ফিরে কোন এক রাতে
পূর্ণিমা ভরা জোছনায়।
তুমি আসবে ফিরে,লক্ষ্য প্রাণের ভিড়ে
হয়তো বা হাজার বছর পরে।


ফিরতে তোমাকে হবেই,আমার ফেলে আশা চিঠির ডাকে।