অভাবে আমি দীর্ণ হয়েছি,
জীর্ণ হয়েছি স্বভাবে,
জানি মৃত্যুর কোলে মাথা রেখে,
আমি চলে যাবো ঠিক এভাবে।
ছায়া ছাড়া কারোর কাছে,
আমার নেই কোনও দায়বদ্ধতা,
আজ বুঝি,জীবন মানে শুধু বেঁচে থাকা,
আর কিছু হারাবার ব্যর্থতা .................