চেনা মানুষরা সব অচেনা হয়েছে আজ,
কাজের ব্যস্ততায় সময়ের বড়ই অভাব।
   মাঝে মাঝে ভাবি অতীত 'আসে' আবার চলে যায়,
কে জানি আবার তাকে নিত্য নতুন যত্নে সাজায়।
    মাঝে মাঝে যখন, অভিমান হয় নিজের ওপর,
           বলি নিজেকেই, কি রে ?
অতীতের হাতে ধরা দিতে সময় হবে কি তোর?
               সময় করে আশিস,
   ভোরের আলো মেখে আমার জানালায়,
তোকে মনে পড়লেই,আজ ও চোখ ভিজে যায় কান্নায়।