মনে পড়ে ?
বলেছিলাম লাল টিপ তোকে মানায় না !
আসলে মিথ্যে বলেছিলাম,
চাইনি আর কারো নজর পড়ুক
তোর উপর !


জানতে চাস কেন তোর
নীল শাড়িটা পড়া বারণ ছিল ?
হিংসুটে আমার পছন্দ হয়নি
অন্য কেউ তোর প্রেমে পরুক !


তুই বিরক্ত হতিস,
আমার বাড়াবাড়ি রকম আদিখ্যেতায় ।
আমি চাইনি তুই হারিয়ে যাবি,
চলে যাবি অনেক দূরে,
অন্য কারো সাথে কিংবা একা ।


আমি চাইনি
তুই হারিয়ে যাবি আমায় ছেড়ে !