বোবা টেলিফোন
ইশারায় বুঝে নাও কার
অরণ্য রোদন।

আমি দেখেছি
দুঃখিত বনের ঘাসে
কুয়াশার স্মারক।

হঠাৎ বর্ষণে
হারানো দিনের গানে
মন আকুলিত।



ব্যাঙেদের সর্দার
জলে হারিয়ে ছাতা
কেঁদে কাটায় রাত।

ভুলে যেতে দাও
ক্ষতবিক্ষত ওই চোখ
আজ রোগশয্যায়।

ভোরের নামগানে
তার শতনামের পাশে
কবিতা রাখি।