সে  এক অপার্থিব  আলো ।
সে আলো কোনোদিন
গোধূলি বেলায় কিম্বা ভোরে
ফুটবেনা অন্ধকার চিরে -----
কখনো ওঠেনি আজো
সেই অতীন্দ্রিয় আলোর ভোর ।
সে আলো  দেখবো বলে
আলের ওপর দুজনে দাঁড়িয়ে থেকেছি রাতভর
বুকের মধ্যে বাজছিল ঢেঁকির পাড়
ঐ যে! ঐ !  ঐ যে এলো!
আঁধার চিরে অপূর্ব সেই আলো!
আমার ভুবন- ভরা অন্ধকারে
ভুবন – ছাড়া ----- ভুবন- মোহন
ওহে আমার ভুবনেশ্বর ------- তোমার আলোয়
আবার এসো ফিরে ----- কোনো শতাব্দির ওপার থেকে
আমি যে থাকব তখনো
তোমার পানে মুখ তুলে আবার ভাসব বলে ----- হাসব বলে
তোমার ভুবন ভোলানো আলোর ঝরনা বুকে নিয়ে !