একটি স্বপ্নের বাড়ি ছিল,
আমি রাস্তা দিয়ে যেতে যেতে
চেয়ে চেয়ে শুধু দেখতাম।
জানালার ওপারে কেউ বসে আছে
কারো অপেক্ষায়।
সে কি আমি? নাকি অন্য কেউ?
হয়তো আমারই মতন অন্য কেউ।
আহা, আমার জন্যে কেউ যদি
এমন প্রতীক্ষায় থাকত!
ভাবতে ভাবতে একদিন স্বপ্নের বাড়ি
স্বপ্ন ভেঙ্গে মিলিয়ে গেল।
প্রতীক্ষাও মিশে গেলো ভাঙ্গা বাড়ির ধুলোয়।