সরোবরে নেমে
  একডুবে অতুল রূপ
আরডুবে গা ভরা সোনা
      কিন্তু
তিনডুবে এমন হবে
স্বপ্নেও তা ভাবিনি।
ডুব দিয়ে উঠে ভিজে গায়ে
তোমাকে প্রথম দেখলাম।
এমন সোনার প্রতিমা ঘরে আনব এমন সাধ্য নেই।
    তাই
ঘরে ফিরে চিরজীবন মন থেকে
তোমাকে মুছতে পারিনি।