হে নারী,
আমার সব সাহিত্য - দর্শন - বিজ্ঞান মূহুর্তের মাতাল হাওয়ায় উবে দিলে, কর্পূরের মত।
তোমার গাঢ় চুম্বনে সাহিত্যের সব পাতা খসে খসে পড়ে গেল এমাজনে।
তোমার আশ্লেষে ভরা মুষ্টিতে আমার যে বদ্ধ হাত, তাতে ধরা দিল আমার সব কীর্তিমান হওয়ার আকুল প্রবণতা।
অবশেষে -
ছায়াপথ থেকে বিচূর্ণ নক্ষত্রের জ্যোতি ছড়িয়ে গেল আমার নিউরনে নিউরনে......