স্বপ্ন দেখা
মিথ‍্যে হবে জানি
চোখের পানি!


( মাত্রাবৃত্ত )



প্রেমের কথা
মনে রইল জমা
পাবেনা ক্ষমা।


( মাত্রাবৃত্ত )



ফুল ফুটেছে
প্রেমের গুল বাগে
কি ভাল লাগে।


( মাত্রাবৃত্ত )



আকুল হৃদয় মোর
আজ এই জোছনা ভরা রাত
রাখি হাতে হাত।


( স্বরবৃত্ত )



সদ‍্য ফোটা ফুল
সুবাস মাখা কুঞ্জবন
অলির গুঞ্জরন।


( স্বরবৃত্ত )