আমি জানি না কথাটা তোর কতটা ভালো আর কতটা খারাপ লাগবে। খারাপ লাগারই সম্ভাবনা বেশি হয়তো। আমি ভেবেছিলম এভাবেই চাপা দিয়ে দেব কিন্তু পারলাম না।
অনেকবার ভেবেছি যে তোর হয়তো শুনে খারাপও লাগতে পারে। তবু না বলে পারছি না। তার জন্যে আগেই ক্ষমা চাইছি তোর কাছ থেকে।


কিজানি কি হয়েছে - বিগত বেশ কিছুদিন ধরেই অজান্তেই তোর কথা মনে চলে আসছে৷ আমি  Universal Contact এর কথা ভেবে ছেড়ে দেবার চেষ্টা করেছি প্রথমবার। ভেবেছিলাম হয়তো তুইও আমার কথা মনে ভাবছিস তাই হয়তো। পরদিন হোয়াটস এপে তোর সাথে কথা হয়। কিজানি সেদিন সম্পূর্ণ আলাদা অনুভূতি আসে। তোর প্রতিটি কথায় আমার মধ্যে এক নতুনত্বের অনুভব নিয়ে আসে। খুবই ভালো লাগছিল তোর সাথে কথা বলতে। আনন্দ নাকি আবেগ কিছুই বুঝে উঠতে পারিনি তখন।


আজ নিয়ে ১৬ দিন। প্রতিদিনই তোর নিয়ে কমবেশি ভেবেছি। আর যখনই ভেবেছি শুধু আনন্দ আর শিহরণই পেয়েছি নিজের কাছ থেকে। তুই তো জানিস, তোর সাথে আমার মেসেজ সপ্তাহে দুদিন কি তিনদিন হয়ে থাকে। সেক্ষেত্রে বেশিরভাগ দিন আমিই আগে মেসেজ করে থাকি। তবে তুই সেটা দেখে অবশ্য বেশ দেরি না করেই রিপ্লাই পাঠাস। আমার খুব ভালো লাগে। খুব আনন্দ হয় যেদিন তুই প্রথমে আমাকে মেসেজ করিস।
তোর সাধারণ কথাগুলোতেও আমি মিষ্টিতার স্পর্শ পাই।
কিজানি হয়তো এভাবনা একান্ত আমারই। তবু ভাবি, তবু ভালোবাসি।


মনে আছে তুই একদিন রাত্রে মেসেজ রিসিভ হয়েছিল কিন্তু তুই তাড়াতাড়ি রিপ্লাই না করে এল্প দেরি করেই দিয়েছিলিস। সেদিন অনেক অভিমান হয়েছিল আমার, কিন্তু তোর রিপ্লাই আসে - "দাড়া রে, একটু রান্নার কাজে দিদিভাইকে সাহায্য করছিলম।" তৎক্ষনাৎ এই কথাতে আমার অভিমান বরফ গলে যাওয়া জলের মতো হয়ে যায়। আমি জানিনা তুই এরকম আমার নিয়ে কতটা ভাবিস, হয়তো ভাবিস না। কিন্তু আমি তোর কথা ভেবে কখন বেশ আনন্দ, কখনোও আবার অনেক দুঃখও পায়।


জানিনা আমি তোকে কিভাবে চায়? তবু তোকে চায় এটাই আমার চাওয়া। তুই হয়তো বলবি তুই আমার বন্ধু আমি তোকে বন্ধুই ভাবি, বন্ধু ভেবেই কথা বলি। কিন্তু তবু আমি তোকে ভালোবাসি, তোকেই চাই এবং হয়তো চায়বো ততদিন, যতদিন না পর্যন্ত আমার এই আবেগ, এই অনুভূতি মরা কঙ্কাল না হয়ে যায়।
আমি জানি না তুই এর কি উত্তর দিবি! তবে এটুকু বলবো তুই আমার কাছ থেকে যেটুকু চাইবি অন্তত সেটুকু দিতে আমি কোনো ছলনার আশ্রয় নেবো না।


চেহারায় আমি খারাপ হয়তো যোগ্যতায় তুই আমার থেকে অনেক উর্ধে তবু আমার এই আবেগ, এই অনুভব, এই ভালোবাসা দিয়ে তোকে যেকোনো প্রকার ঝড়বৃষ্টি থেকে আগলে রাখতে পারবো। আমি জানি উত্তরে হয়তো না আসবে। সেটা আমি জোর করে কিছু চাপাতে চায় না, আর চাপালেই বা তুই তার ভার কেন বহন করবি! আমি সেটা জানি। তবুও তুই আমাকে যদি কিছুটাও ভালোভেবে থাকিস তো তোর ইচ্ছামতো জবাব দিস।
তোর প্রতি আমার আবেগঘন অনুভুতি।  ভালো থাক, সুস্থ থাক।



                     ইতি    
       আমার আবেগ ও আমার অনুভুতি।।



বি.দ্র. ঃ আমার বন্ধুর প্রেমিকার উদ্দেশ্যে লিখন। যদিও লেখায় সার হয়েছে, এর ব্যাবহার লাজুকে বন্ধু আমার করতে পারেনি। তাই এই অমরত্বের ফাইলে এটাকে দিয়ে রাখলাম। বন্ধুর ভালোলাগা অমর থাক, বন্ধুর ভালোবাসা অমর থাক। না বলা প্রেম স্বপ্ন হয়ে বাজুক বন্ধুর হৃদয়ে।